ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

১০ সেপ্টেম্বর পর্যন্ত সময় পেলেন আমীর খসরু  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৩, ২৮ আগস্ট ২০১৮ | আপডেট: ১৬:৩০, ২৮ আগস্ট ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের হিসাব জমা দিতে আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত সময় দিয়েছে দুদক। এই সময়ের মধ্যে তাকে তার হিসাব জমা দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার দুদকের পরিচালক কাজী শফিকুল ইসলামের কাছে এক মাস সময় চেয়ে বিএনপি নেতার পক্ষে আবেদন করেছিলেন তাঁর আইনজীবী।   

পরে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আমীর খসরু মাহমুদ চৌধুরী এক মাসের সময় চেয়ে আবেদন করলেও দুদকের অনুসন্ধান কর্মকর্তা তাঁকে আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত অর্থাৎ ১৩ দিন সময়ের মধ্যে দুদকে এসে বক্তব্য দেওয়ার জন্য চিঠি দিয়েছেন।

অভিযোগের বিষয়ে দুদক জানায়, বিএনপি নেতা, সাবেক মন্ত্রী এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে বেনামে পাঁচতারকা হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি কোটি টাকা অবৈধ লেনদেনসহ মানি লন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থ পাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্য সদস্যদের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। চলতি বছরের ১৩ আগস্ট সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

গত ১৬ জুলাই আমীর খসরু মাহমুদ চৌধুরীকে সম্পদের হিসাব জমা দিতে একটি নোটিশ দেয় দুদক। নোটিশে আজ সকাল ১০টায় তাঁকে দুদকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। আজ তিনি সশরীরে হাজির না হলেও আইনজীবীর মাধ্যমে সময় আবেদন করেন।

এসি

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি